Bartaman Patrika
খেলা
 

ক্লাবকে বিক্রি করতে চান না ইস্ট বেঙ্গল কর্তারা 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: এটিকে-মোহন বাগান সংযুক্তিকরণ হয়েছে। তাহলে কলকাতার আর এক বড় ক্লাব ইস্ট বেঙ্গলের ভবিষ্যৎ কী? কলকাতা ময়দানে কান পাতলেই শোনা যাচ্ছে ফুটবলপ্রেমীদের সেই প্রশ্ন, আগামী মরশুমে এটিকে-মোহন বাগান আইএসএলে খেলবে। 
বিশদ
এগচ্ছেন প্রাজনেশ, বিদায় নাগালের 

মেলবোর্ন, ১৬ জানুয়ারি: অস্ট্রেলিয়ার ওপেনের বাছাই পর্বের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন ভারতের সুমিত নাগাল। মিশরের মহম্মদ সাফওয়াত ৭-৬ (২) ও ৬-২ সেটে হারালেন নাগালকে। অস্ট্রেলিয়ান ওপেনে ভারতের একমাত্র আশা, প্রাজনেশ গুণেশ্বরণ। তিনি সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে উঠলেন। 
বিশদ

17th  January, 2020
প্রয়াত ভারতীয় ক্রিকেটের ‘সুপারফ্যান’ চারুলতা 

লন্ডন, ১৬ জানুয়ারি: জীবনের বাইশ গজ থেকে বিদায় নিলেন ভারতীয় ক্রিকেটের ‘সুপারফ্যান’ চারুলতা প্যাটেল। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। বার্ধক্যজনিত কারণে সোমবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বৃহস্পতিবার চারুলতা দেবীর পরিবারের পক্ষ থেকে ইনস্টাগ্রামে তাঁর মৃত্যুর খবর জানানো হয়েছে। নাতির সেই পোস্টে ধন্যবাদ জানানো হয়েছে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। 
বিশদ

17th  January, 2020
বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ধোনি 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: বেজে গেল ধোনি যুগের অবসানের দামামা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি। কেন্দ্রীয় চুক্তির চারটি বিভাগের কোনওটিতেই স্থান হয়নি বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কের। সেই সঙ্গে তাঁর ক্রিকেট কেরিয়ারের আয়ু নিয়ে জোরালো প্রশ্ন উঠে গেল।  
বিশদ

17th  January, 2020
ভুল শুধরে আজ সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত 

রাজকোট, ১৬ জানুয়ারি: একাধিক ভুলের কারণে প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ উইকেটে হারতে হয়েছিল ভারতকে। আর তা শুধরে নিয়ে শুক্রবার, দ্বিতীয় একদিনের ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়াতে মরিয়া ‘টিম ইন্ডিয়া’। ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেছিলেন শিখর ধাওয়ান।  
বিশদ

17th  January, 2020
সংযুক্তিকরণে হতাশ চুনী, ক্ষোভ সুব্রত ভট্টাচার্যের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের ৮০ শতাংশ শেয়ার কিনে নিয়েছে আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ। এই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন প্রাক্তন দিকপাল ফুটবলাররা। নীচে তা সাজিয়ে দেওয়া হল।  
বিশদ

17th  January, 2020
সেপ ব্লাটারের সামনে জেতা ম্যাচই সেরা মুহূর্ত: ব্যারেটো 

হোসে রামিরেজ ব্যারেটো: বড় ম্যাচের ইতিহাসে সর্বকালের সেরা বিদেশি কে? সবথেকে বেশি গোলই বা কে করেছেন? এমন প্রশ্ন ক্যুইজে প্রায়ই শোনা যায়। দু’টি প্রশ্নের উত্তর একটাই, হোসে রামিরেজ ব্যারেটো। ডার্বিতে সর্বাধিক গোল বাইচুং ভুটিয়ার (১৯)। আর বিদেশিদের মধ্যে এই কৃতিত্ব ব্যারেটোরই দখলে (১৭)।
বিশদ

17th  January, 2020
মাঠে বসে দেখা প্রথম বড় ম্যাচের আনন্দই আলাদা 

ব্রাত্য বসু: এখন কোনও দলের সমর্থক নই। কাজের চাপে খেলার খবরও তেমন রাখি না। তবে আমি ইস্টবেঙ্গল সমর্থক ছিলাম। এটা সম্ভবত অনেকেই জানেন। প্রথম ডার্বি দেখা মাধ্যমিক দেওয়ার বছরে। সালটা ১৯৮৫। ‌লাল-হলুদের ক্যাপ্টেন সেবার বলাই মুখার্জি। 
বিশদ

17th  January, 2020
এটিকেকে আশি শতাংশ শেয়ার বিক্রি মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল তাঁদের। আরপিএসজি গ্রুপের কাছে ৮০ শতাংশ শেয়ার বিক্রি করতে বাধ্য হল মোহন বাগান। আগামী মরশুম থেকে মোহন বাগানের আগে থাকবে এটিকের নাম।  
বিশদ

17th  January, 2020
ডার্বির উত্তাপ
ডার্বি জিতিয়ে পেয়েছিলাম বাইক: বিজয়ন

 বড় ম্যাচ এলেই মন খারাপ হয় আইএম বিজয়েনের। এবার যেন আরও বেশি। কারণ, গত ২২ ডিসেম্বর ডার্বি বাতিল হওয়ায় তা দেখার সুযোগ মেলেনি ‘কালো হরিণের’। সেই সময় ব্যারাকপুরে আয়োজিত অল ইন্ডিয়া পুলিস গেমসের জন্য এই রাজ্যেই ছিলেন তিনি।
বিশদ

16th  January, 2020
ডার্বির উত্তাপ 
ইস্ট বেঙ্গল আমার হৃদয়ে
ফিরহাদ হাকিম

 ছোটবেলায় মামাবাড়িতে থাকতাম। বালিগঞ্জের ফার্ন রোডে। আমি তখন ক্লাস সেভেন বা এইটে পড়ি। সালটা ১৯৭১ হবে। সে বছরই প্রথম আমি প্রথম মাঠে যাই। তখন সুরজিৎ সেনগুপ্ত, হাবিব আকবররা ময়দান কাঁপাচ্ছেন। মামাবাড়ির সবাই ফরিদপুরের লোক। বাঙাল। ফলে স্বাভাবিকভাবেই ইস্ট বেঙ্গল সমর্থক।
বিশদ

16th  January, 2020
 লজ্জাজনক হার ইস্ট বেঙ্গলের
ইস্ট বেঙ্গল-১ : গোকুলাম এফসি- ৩
(কাসিম) (হেনরি, ক্রেসপি-আত্মঘাতী, মার্কাস)

  অভিজিৎ সরকার, কল্যাণী: ডার্বির আগে ঘরের মাঠে লজ্জার হার ইস্ট বেঙ্গলের! বুধবার কল্যাণী স্টেডিয়ামে গোকুলাম প্রায় দাঁড় করিয়ে তিন গোল দিল আলেজান্দ্রোর দলকে। দক্ষিণের যে দলকে মোহন বাগান এই কল্যাণীর মাঠেই ২-১ গোলে হারিয়েছিল। এদিন হেনরি-মার্কাসদের আধিপত্যে একেবারেই দাঁত ফোটাতে ব্যর্থ কোলাডো-মার্কোসরা। বিশদ

16th  January, 2020
‘স্পিরিট অব ক্রিকেট’ পুরস্কার কোহলির
আইসিসি’র বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটার রোহিত

  দুবাই, ১৫ জানুয়ারি: বিরাট কোহলিকে টপকে আইসিসি’র বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের পুরস্কার ছিনিয়ে নিলেন রোহিত শর্মা। বুধবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার পক্ষ থেকে এ কথা ঘোষণা করা হয়েছে। টেস্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স।
বিশদ

16th  January, 2020
 কোহলির চার নম্বরে ব্যাট করার
সমালোচনায় লক্ষ্মণ ও আখতার

  মুম্বই, ১৫ জানুয়ারি: অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম ওয়ান ডে’তে শোচনীয় হারের পর সমালোচনার মুখে পড়লেন বিরাট কোহলি। রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলকে একসঙ্গে খেলাতে গিয়ে ব্যাটিং অর্ডারে তাঁর চার নম্বরে নেমে যাওয়া নিয়ে জোরাল প্রশ্ন উঠেছে।
বিশদ

16th  January, 2020
তিনে ফিরতে পারেন বিরাট
একটা দিন খারাপ যেতেই পারে : সৌরভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ উইকেটে হারের পর প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে বিরাট কোহলিদের। অনেকে যেমন ব্যাটিং ব্যর্থতাকে দায়ী করছেন, তেমনি বোলারদের পারফরম্যান্স নিয়েও অসন্তোষ দেখা গিয়েছে সমর্থকদের মধ্যে।
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, আরামবাগ: পথ দুর্ঘটনায় আরামবাগে মৃত দুঃস্থ যুবকের শেষকৃত্য সম্পন্ন করতে আর্থিক সাহায্যের জন্য পথে নামলেন মুসলিম সম্প্রদায়ের স্থানীয় যুবকরা। বর্তমান পরিস্থিতিতে শহরে সম্প্রীতির এমন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য পুরসভাগুলির সঙ্গে আগামী পুরভোটে উত্তর দমদম, দক্ষিম দমদম এবং দমদম পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা শুক্রবার প্রকাশিত হল। সেই তালিকা অনুযায়ী কোথাও চেয়ারম্যান, কোথাও চেয়ারম্যান-ইন-কাউন্সিল এবার নিজের জেতা ওয়ার্ডে ভোটে দাঁড়াতে পারছেন না। ...

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এখন সরগরম গোটা রাজ্য। ডান-বাম উভয়েই আন্দোলনে শামিল হয়েছে। আর এই আবহে কলেজে কলেজে ছাত্রভোটের সম্ভাবনা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। আগামী চার-পাঁচ মাসের মধ্যেও এই ভোট না হওয়ার সম্ভাবনাই বেশি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। বৃষ: বুঝেশুনে পদক্ষেপ করলে ভালো হবে। মিথুন: উপার্জন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম১৯৯৬: ...বিশদ

07:03:20 PM

ট্যাংরায় গাড়ি পার্কিং এলাকায় ভেঙে পড়ল গেট, কিশোরীর মৃত্যু
ট্যাংরার ডি সি দে রোডের একটি গাড়ি পার্কিং এলাকায় গেট ...বিশদ

06:16:44 PM

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনা, গুরুতর জখম অভিনেত্রী শাবানা আজমি
মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হলেন অভিনেত্রী শাবানা আজমি। ...বিশদ

05:25:00 PM

  কৃষি দপ্তরের কর্মীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত সহ সভাপতির বিরুদ্ধে
উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কৃষি দপ্তরে কর্তব্যরত এক কর্মীকে মারধর করার ...বিশদ

03:39:00 PM

আলিপুরদুয়ারে গুপ্তধনের সন্ধান
গুপ্তধনের সন্ধান মিলল আলিপুরদুয়ারের ফালাকাটার আলিনগরে। আজ শনিবার ১০০ দিনের ...বিশদ

03:28:46 PM